কাপ্তাইয়ে টিকা নিতে ভীড় : টিকার তীব্র সংকটে ফিরে যাচ্ছে অনেকে

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে বিভিন্ন শ্রেণী পেশা মানুষের আগ্রহ এবং ভীড় লক্ষ্য করা গেছে।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখা যায় অনেকে টিকা নেবার নিবন্ধন করার পরও টিকার তীব্র সংকটে টিকা না নিয়ে ফিরে যাচ্ছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি জানান, গত ৭ ফেব্রুয়ারী কাপ্তাই উপজেলায় টিকা প্রদান কার্যক্রম শুরু হয় এবং বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ কে টিকা প্রদানের মাধ্যমে কাপ্তাইয়ে ফ্রন্ট লাইনের যোদ্ধাদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়।

তিনি জানান,প্রথম ধাপে কাপ্তাইয়ে ৬০০ ডোজ টিকা আসলেও বৃহস্পতিবার পর্যন্ত এই ডোজ প্রদান করা শেষ হয়। অনেকে নিবন্ধন করার পরও টিকা না নিয়ে ফেরত যাচ্ছে বলে তিনি জানান।

ডাঃ ওমর ফারুক রনি আরোও জানান,চিকিৎসক, স্বাস্থ্য কর্মী, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ করোনা কার্যক্রমের সাথে জড়িত এবং চল্লিশোর্ধ্ব নাগরিকসহ সর্বমোট ৬ হাজার ৫০০ জনের চাহিদা পত্র জেলা সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে। তবে বাকি টিকার ডোজ কবে আসবে তিনি জানাতে পারেন নাই।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী জানান, বৃহস্পতিবার সকাল ১১ টা পর্যন্ত কাপ্তাইয়ে অনলাইনে ২ হাজার ১ শত ৫০ জন টিকা নেবার জন্য নিবন্ধন করেছেন। ইতিমধ্যে বিজিবি অধিনায়ক, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, মুক্তিযোদ্ধা কমান্ডার, সাংবাদিক, চিকিৎসকসহ করোনার সম্মুখ সারির অনেক যোদ্ধা করোনার টিকা গ্রহন করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।