কাপ্তাইয়ে পাহাড়ে ঝুঁকিতে বসবাসকারীদের নিরাপদে সরিয়ে আনতে প্রশাসনের প্রচারণা

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন এর ঢাকাইয়া কলোনী সহ পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে আনতে সচেতনতামুলক প্রচারণা পরিচালনা করেছে কাপ্তাই উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান উপস্থিত থেকে এই প্রচারনা পরিচালনা করেন। এসময় তিনি প্রচারনায় মাইকিং করে বলেন, প্রতিবছর বর্ষা মৌসুমে অতি বর্ষণের ফলে বিভিন্ন পাহাড়ী এলাকায় পাহাড় ধ্বসে বিভিন্ন ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনা ঘটে। তাই এমন মর্মান্তিক দুর্ঘটনা যেন পুনরাবৃত্তি না ঘটে এজন্য তিনি সকলকে সতর্ক করেন। এছাড়া চলমান অতিবৃষ্টির ফলে ঝুঁকিপূর্ণ অবস্থায় পাহাড়ের ঢালে বসবাসকারীদেরকে নির্ধারিত আশ্রয়কেন্দ্রে (কাপ্তাই উচ্চ বিদ্যালয়) যাওয়ার জন্য পরামর্শ জানান।

প্রচারনা ক্যাম্পেইনে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রুহুল আমিন, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহীন আলম সহ ফায়ার সার্ভিসের কর্মী, জন প্রতিনিধি এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।