কাপ্তাইয়ে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হবে জন্মাষ্টমী

সনাতনী সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী বর্ণাঢ্য আয়োজনে উদযাপনের লক্ষে ইতিমধ্যে প্রস্ততি সম্পন্ন করেছে রাঙামাটির কাপ্তাই উপজেলার আদি নারায়ন বৈদান্তিক বিদ্যালয়, মিশন নামহট্র সংঘ এবং চন্দ্রঘোনা ভাগবত সংঘ।
চন্দ্রঘোনা কয়লার ডিপু ভাগবত সংঘের সভাপতি উৎপল ভট্রাচার্য্য জানান, আগামী ১৪ আগস্ট শুভ জন্মাষ্টমী উপলক্ষে কয়লার ডিপু প্রকল্প হরিমন্দির থেকে এক মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি কেপিএম হরিমন্দির হতে উপজেলা সদর প্রদক্ষিন করে আবারোও চন্দ্রঘোনা হরিমন্দিরে এসে শেষ হবে। এছাড়া ঐ দিন কয়লার ডিপু হরিমন্দিরে অনুষ্ঠিত হবে ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, ধর্মীয় আলোচনা,গীতাপাঠ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরন অনুষ্ঠান।
এদিকে চন্দ্রঘোনা মিশন এলাকা আদি নারায়ন বৈদান্তিক বিদ্যালয় শুভ জন্মাষ্টমী উপলক্ষে আয়োজন করছে নানা অনুষ্ঠান মালা।
বৈদান্তিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সন্তোষ দাশ জানান, ১৪ আগস্ট শ্রীকৃষ্ণ পূজার মাধ্যমে ৩ দিন ব্যাপি অনুষ্ঠান মালা শুরু হবে। ১৫ আগস্ট বেতার শিল্পী ঝুলন দত্তের পরিচালনায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া ভাগবতীয় আলোচনা, অষ্টপ্রহর ব্যাপি নামসংকীর্ত্তন এবং মহা প্রসাদ বিতরন করা হবে। চন্দ্রঘোনা মিশন এলাকা নামহট্র সংঘ জন্মাষ্টমী উপলক্ষে নানা ধর্মীয় কর্মসুচী হাতে নিয়েছে।
এদিকে কাপ্তাই উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দীপক কুমার ভট্রাচার্য্য সকলকে জন্মাষ্টমীর কর্মসুচিতে অংশ নেবার অনুরোধ জানিয়েছেন।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম এবং কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো: নুর জানান, হিন্দু সম্প্রদায়ের অন্যতম এই ধর্মীয় উৎসব যাতে সুষ্ঠ ভাবে সম্পন্ন হয় সেজন্য প্রশাসনের পক্ষ হতে সব ধরনের সহায়তা প্রদান করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।