কাপ্তাইয়ে বাংলা বর্ষবরণ

বর্ণিল আয়োজনে রাঙামাটি জেলার কাপ্তাইয়ে বাংলা নববর্ষকে বরণ করে নিয়েছে উপজেলার সর্বস্থরের মানুষ।

এই উপলক্ষে আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর হতে একটি র‍্যালী বের করা হয়। এইসময় নানা রকম বাদ্য বাজনার তালে তালে বিভিন্ন পোশাকে সজ্জিত হয়ে নানা শ্রেণী পেশার মানুষ এই র‍্যালীতে অংশ নেন। র‍্যালীটি উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে কাপ্তাই সড়ক এবং বড়ইছড়ি বাজার প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়।

রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা কৃষি কর্মকর্তা সামসুল আলম চৌধুরী, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন, ওসি (তদন্ত) আখতার হোসেন, কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলমসহ এইসময় সরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা র‍্যালীতে অংশ নেন।

এদিকে বাংলা নববর্ষ উপলক্ষে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বাউল গানের আসর এবং বৈশাখী মেলার আয়োজন করা হয়। এতে বাউল গান পরিবেশন করেন বিশিষ্ট বাউল শিল্পী বসুদেব মল্লিক ও তাঁর দল। এছাড়া কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা সমবেত কন্ঠে বৈশাখের গান পরিবেশন করেন।

এর আগে অতিথিরা উপজেলা পরিষদ মিলনায়তনে বৈশাখী মেলার স্টল পরিদর্শন করেন। ৮ টি স্টলে হরেক রকম হস্ত শিল্প, কারু শিল্প, মুড়কি মোয়া, পিঠা, পায়েস নিয়ে স্টল সাজান উদ্যোক্তারা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।