কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে রাঙামাটি জেলার কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (১৮ মে) সকাল ১০ টা হতে উপজেলা পরিষদ মিলনায়তন, উপজেলা অফিসার্স ক্লাব এবং বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি এই প্রতিযোগিতার আয়োজন করেন। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা এবং কাপ্তাই প্রেস ক্লাব ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

এতে দেশের গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, কেরাত, হামদ/ নাত, জারী গান, আবৃত্তি, রচনা, লোক নৃত্য ও উচ্চাঙ্গ নৃত্য সহ সর্বমোট ১৬ টি বিষয়ে ১৭ টি মাধ্যমিক ও ২ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতার বিভিন্ন বিষয়ে বিচারকের দায়িত্ব পালন করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, ইসলামিক ফাউন্ডেশন কাপ্তাই এর ফিল্ড সুপারভাইজার মোঃ নুরুন্নবী, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ সোলাইমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার সোসেল চাকমা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নাজমুল হাসান ও উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিপু দাশ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ জানান, উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারী রাঙামাটি জেলা পর্যায়ে অংশ নিবেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।