কাপ্তাই সড়কে ঈদ বোনাসের নামে অতিরিক্ত ভাড়া !

রাঙামাটির কাপ্তাই-চট্টগ্রাম সড়কে ঈদ উপলক্ষে সিএনজি চালিত অটোরিকশা সহ বিভিন্ন যাত্রীবাহী যানবাহনের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ উঠেছে। ঈদের দিন হতে অটোরিকশাসহ বিভিন্ন বাহনে যাত্রীদের নিকট হতে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রতিবাদ করা হলে যাত্রী হয়রানি করা হচ্ছে বলে জানান তারা।

কাপ্তাই-চন্দ্রঘোনা এবং কাপ্তাই হতে রাঙ্গুনিয়া, রাউজান ও রাস্তার মাথাপর্যন্ত সিএনজি বা অন্যান্য বাহন ঈদ বোনাসের নাম করে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন। চন্দ্রঘোনা হতে অটোরিকশা যোগে কাপ্তাইয়ে আসা যাত্রী আব্দুল খালেক, সবুর ও শেফালী জানান সরকার নির্ধারিত ৩৫ টাকার ভাড়াস্থলে অটোরিকশা ৫০ থেকে ৬০ টাকা নিচ্ছেন। একটু সন্ধ্যা বা রাত হলে আরোও বাড়তি ভাড়া নিচ্ছেন বলে অভিযোগ করেন যাত্রীরা।

এদিকে অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রতিবাদ করা হলে যাত্রী হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ উঠছে চালকদের বিরুদ্ধে। কাপ্তাই হতে চন্দ্রঘোনা যাওয়ার সময় যাত্রী ইকবাল, সুমন মারমা ও আলম জানান, অতিরিক্ত ভাড়া নেয়ার প্রতিবাদ করলে চালক বলে উঠেন ভাড়া কম হবে না, অন্য গাড়ি দেখেন।

নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন চালকের নিকট জানতে চাওয়া হলে তারা জানান ঈদ উপলক্ষে সামান্য কিছু টাকা বেশি বা (বোনাস) নেওয়া হচ্ছে। এটাকে অতিরিক্ত ভাড়া নেয়া বলা ভুল হবে বলে জানান।

এ বিষয়ে কাপ্তাইয়ের ট্রাফিক বিভাগের ট্রাফিক পরিদর্শক( টিআই) জয় গোপা দেবনাথ বলেন, সড়কে সবসময় ট্রাফিক পুলিশ কাজ করছেন। কিন্তু এই পর্যন্ত কোন যাত্রী আমাদেরকে এই বিষয়ে অভিযোগ করেন নাই। অভিযোগ পাওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট চালকের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ ব্যবস্থা নিবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।