কাল হিল উইমেন্স ফেডারেশনের প্রতিবাদ সমাবেশ

SAMSUNG CAMERA PICTURES
কাল ১২ জুন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা অপহরণের ২১ বছর পূর্ণ হবে। এ উপলক্ষে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনসহ ৫ নারী সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে ১২ জুন সোমবার সকালে রাঙামাটিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কর্মসূচি সফল করতে সর্বস্তরের কর্মী-সমর্থকদের প্রোগ্রামে অংশ নেয়ার জন্য হিল উইমেন্স ফেডারেশন-এর পক্ষ থেকে আহব্বান জানানো হয়েছে।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জুন বাঘাইছড়ি উপজেলার তৎকালীন কজইড়ি আর্মি ক্যাম্পের কমান্ডার লে. ফেরদৌস, পিসি সালেহ আহমেদ ও ভিডিপি সদস্য নুরুল হকের নেতৃত্বে নিউ লাল্যাঘোনার নিজ বাড়ি থেকে কল্পনা চাকমাকে অপহরণ করা হয়। উক্ত অপহরণ ঘটনায় কল্পনার বড় ভাই কালিন্দী কুমার চাকমা বাদী হয়ে বাঘাইছড়ি থানায় মামলা দায়ের করেন। এ অপহরণ মামলার ৩৯তম তদন্ত কর্মকর্তা রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।
পুলিশ সুপারের এই তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে মামলার বাদী কল্পনা চাকমার বড় ভাই কালিন্দী কুমার চাকমা আদালতে নারাজী আবেদন করেন। এর উপর ভিত্তি করে গত ১০ জানুয়ারি, ২২ মার্চ, ২ মে ও ৮ জুন ২০১৭ চার দফায় শুনানী অনুষ্ঠিত হয়েছে। কিন্তু আদালত অপরাধীদের গ্রেপ্তারে কোন পদক্ষেপ না নিয়ে আবারো শুনানীর তারিখ পিছিয়ে আগামী ১৮ জুলাই নির্ধারণ করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।