খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ডাকা সকাল সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ডাকা সকাল সন্ধ্যা সড়ক অবরোধ
পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমার শেষকৃত্যে সাংগঠনিক ভাবে শ্রদ্ধা জানাতে বাধা এবং হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফর ডাকা সকাল সন্ধ্যা সড়ক অবরোধ পান করা হয়েছে। ভোর থেকে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লা সড়কে যান চলাচল বন্ধ থাকে। বেলা বাড়ার সাথে শহর কেন্দ্রিক পরিবহনের সংখ্যা বাড়ে।
অবরোধ চলাকালে সকাল ১০টায় পৌর শহরের প্রবেশ মুখ চেঙ্গী ব্রীজ এলাকায় পুলিশ ও পিকেটারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ তিন রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পিকেটারদের গুলতি ও ইটপাটকেলে এএসই আবুল হোসেনসহ তিন পুলিশ সদস্য আহত হয়। খাগড়াছড়ি-পানছড়ি সড়কে বিভিন্ন স্থানে রাস্তার উপর গাছ কেটে সড়ক অবরোধ করে রাখে পিকেটাররা।
অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, পিকেটারদের ছোঁড়া ইটপাটকেল ও গুলতিতে তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এসময় পুলিশ আত্মরক্ষার্থে তিন রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গত ৩ জানুয়ারী খাগড়াছড়ি সদরে প্রতিপক্ষের গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। গতকাল শুক্রবার দুপুরে সাংগঠনিক ভাবে তাকে শেষ শ্রদ্ধা জানাতে মিঠুনের লাশ স্বণির্ভর এলাকার অফিসে নিতে চাইলে প্রশাসন তাতে বাধা দেয়। এর প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় সংগঠনটি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।