খাগড়াছড়িতে ফের প্রশাসনের কঠোরতা শিথিল : ঢুকছে হাজারো শ্রমিক, বাড়ছে উদ্বেগ

সারাদেশে গণপরিবহন বন্ধ হলেও বিভিন্ন মাধ্যমে খাগড়াছড়ির দুইটি প্রবেশপথ দিয়ে প্রতিদিন খাগড়াছড়ি ও রাঙ্গমাটির বিভিন্ন উপজেলায় আসছে হাজারো মানুষ।

আজ শুক্রবার (১৭এপ্রিল) সকাল থেকে মানিকছড়ির নয়াবাজার আর্মি ক্যাম্প এলাকার চেক পোস্টে উপস্থিত হয়েছে ৫ শতাধিক নারী-পুরুষ। যাদের অধিকাংশ চট্টগ্রামের বিভিন্ন শিল্প-কারখানার শ্রমিক। এছাড়া রামড়ের সোনাইপুল দিয়ে প্রবেশ করছে কুমিল্লা, ঢাকা ও সাভারের বিভিন্ন শিল্প-কারখানার শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার জেলায় কাউকে প্রবেশ করতে না দেয়ার অবস্থানে প্রশাসন কঠোর থাকলেও রাতে তা শিথিল করে। শুক্রবারও তা অব্যাহত রয়েছে। এতে করে উদ্বেগ বাড়ছে খাগড়াছড়ির মানুষের।

খাগড়াছড়ির মানিকছড়ি ও রামগড়ের বিভিন্ন চেকপোস্টে আসা শ্রমিকরা জানান, কারখানা মালিকদের অমানবিক সিদ্ধান্তের কারণে আজ তাদের এ পরিণতি। অনেকে কয়েক মাসের বেতন পায়নি। আর বাড়ি ভাড়া না পেয়ে এবং করোনা সংক্রামণের আতঙ্কে অনেককে বের করে দেয়া হচ্ছে।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে বৃহস্পতিবার সারাদিন কাউকে প্রবেশ করতে দেয়া না হলেও মানবিক কারণে রাত থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বিভিন্ন উপজেলার ১ হাজার ১৬ জন মানুষ প্রবেশ করে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৫ শতাধিক মানুষ চেক পোস্টে অবস্থান করছে। তাদের নাম পরিচয় সনাক্ত করার পর প্রবেশ করতে দেয়া হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।