খাগড়াছড়িতে বুদ্ধ মূর্তি ভাঙচুরের প্রতিবাদে রোয়াংছড়িতে মানববন্ধন

বুদ্ধ মূর্তি ভাঙচুরের প্রতিবাদে রোয়াংছড়িতে মানববন্ধন
বান্দরবানের রোয়াংছড়ি বুদ্ধ সমাজ আয়োজনে খাগড়ছড়ির গুইমারায় কুকিছড়া বৌদ্ধ বিহারের বুদ্ধ মূর্তি ভাঙচুরের প্রতিবাদের রোয়াংছড়ির বাজারে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৌদ্ধ সম্প্রদায়ের নর-নারী অংশগ্রহণে মধ্যে দিয়ে আজ শুক্রবার সকালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমার সভাপতিত্বে সমাবেশের বক্তব্য রাখেন রোয়াংছড়ির সদর ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য ক্যনুমং মারমা,প্রীতি তঞ্চঙ্গ্যা,মংয়ইচিং মারমা,সুমন বড়ুয়া প্রমুখ।
এসময় বক্তারা বলেন,পাহাড়ের সুন্দর পরিবেশকে বিনষ্ট করতে চাচ্ছে। বৌদ্ধ সম্প্রদায়ের বুদ্ধ মূর্তিকে যাঁরা আঘাত করে বা ভাঙচুর করতে পারেন তাঁরা কুখ্যাত সন্ত্রাসী।তারা সম্প্রীতি বন্ধনকে নষ্ট করতে পায়তারা করেছে। পাহাড়ি ও সংখ্যালঘুদের উপর অত্যাচার,নির্যাতন ও অপচেষ্টা চালাছে তারা।
মানববন্ধনে সভাপতি ও রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা বলেন,শুনেছি ব্দ্ধু মূর্তি ভাঙচুরের পরে প্রশাসনিক ভাবে পুনরায় বৌদ্ধ বিহার ও বুদ্ধ মূর্তি স্থাপনের জন্য পদক্ষেপ নিচ্ছেন। প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই। তবে শুধু ব্দ্ধু মূর্তির স্থাপন করে দিলে হবে না। পারস্পরে সম্মান রেখে সম্প্রদায়ের উপর কোন সংঘাত ও ন্যাক্কাজনক ঘটনা না ঘটে। এদিকে লক্ষ রেখে দোষীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির প্রদানে দাবি জানায়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।