খাগড়াছড়িতে শিক্ষা সফর নিয়ে সংঘর্ষে আহত ৮

খাগড়াছড়ি পৌরসভার কাউন্সলর এসএম মাসুম রানা‘র মোটর সাইকেল জ্বালিয়ে দেয়ার জের ধরে খাগড়াছড়িতে ইউপিডিএফ‘র সাথে বাঙালীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছে।
মঙ্গলবার বিকাল ৪ টার দিকে খাগড়াছড়ি উপজেলা পরিষদ এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষ্যদর্শী সুত্রে জানা যায়, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষা সফরে যাওয়াকে কেন্দ্র করে কলেজের পাহাড়ী ও বাঙালী ছাত্রদের মধ্যে বাক-বিতণ্ডার ঘটনা ঘটে। পরে খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর এস এম মাসুম রানা বিকালের দিকে বিষয়টি নিষ্পত্তির জন্য উপজেলা পরিষদ মাঠে গেলে বিক্ষুদ্ধ পাহাড়ী ছাত্ররা তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে কাউন্সিলেরর মোটর সাইকেলে আগুন দেয় । এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষ চলাকাল আরো একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।
এদিকে খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর এস এম মাসুম রানার মোটর সাইকেলে অগ্নিসংযোগের প্রতিবাদে এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবীতে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি। বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মো: সাহাজুল ইসলাম সজল, পৌর কাউন্সিলর এস এম মাসুম রানা ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মো: আবদুল হান্নান বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল বাড়ানো হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।