খাগড়াছড়িতে ৯ বছর পর চালু হলো বাজার

দীর্ঘ ৯ বছর পর খাগড়াছড়ির দীঘিনালার কবাখালী বাজার চালু হয়েছে। আজ সোমবার (৯নভেম্বর) সকালে সেনাবাহিনীর দীঘিনালা জোন ও স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্যোগে বাজার চালু করা হয়। প্রথম দিনে বাজারে প্রচুর পরিমাণ ক্রেতা বিক্রেতার সমাগম ঘটে।

উদ্যোক্তারা জানান, ২০১১ সালের ১৪ ডিসেম্বর দীঘিনালা উপজেলার কবাখালী বাজারে সংগঠিত একটি হত্যাকান্ডকে ঘিরে বাজার বর্জনের ঘোষণা দিয়েছিল স্থানীয় পাহাড়ী জাতিগোষ্ঠীরা। এতোদিন বাজারে ক্রেতা না থাকায় অনেকে নিঃস্ব হয়ে পড়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ী নেতারা। দীর্ঘ ৯ বছর পর বাজার খোলায় খুশি ব্যবসায়ী ও কবাখালীর সাধারণ জনগণ। প্রতি সোমবার মিলবে কবাখালীর সাপ্তাহিক হাট-বাজার।

বাজার চালুর প্রথমদিনে অনুষ্ঠিত এক সভায় দীঘিনালা জোনের স্টাফ অফিসার মেজর মো. সাকিব হাসান, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. কাশেম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বৈশ্বিক অর্থনীতি এখন প্রতিযোগীতামূলক। কারো ইন্ধনে বা উস্কানীতে যদি হাট-বাজার বর্জন করা হয় তবে এতে করে প্রান্তিক কৃষক ও ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হবে। তাই কারো ইন্ধনে সামিল না হতে ব্যবসায়ী ও স্থানীদের প্রতি অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।