খাগড়াছড়ি ম্যাজিস্ট্রেট আদালত সাময়িক বর্জনের ঘোষণা আইনজীবীদের

খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসক) প্রতাপ চন্দ্র বিশ্বাসের আদালত সাময়িক বর্জনের ঘোষণা দিয়েছে জেলা আইনজীবী সমিতি। আজ বুধবার (১২ আগস্ট) বিকালে জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা শেষে এ তথ্য নিশ্চিত করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আকতার উদ্দিন মামুন।

তিনি মুঠোফোনে জানান, জেলা ম্যাজিস্ট্রেট প্রতাপ চন্দ্র বিশ্বাস করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমান আদালতে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে থাকাদের আইনী অধিকার লঙ্ঘন করেছেন। সরকারি নির্দেশনা থাকার পরও খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেট আদালত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালতে কোন শুনানী গ্রহণ করেনি। এছাড়া আইনজীবীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করায় সাধারণ সভার আলোচনা থেকে জেলা ম্যাজিস্ট্রেট আদালতসহ অন্য ২ আদালতের কার্যক্রমে অংশগ্রহণে সাময়িক বর্জনের সিদ্ধান্ত নেন আইনজীবীরা।

এ বিষয়ে জানতে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসকে মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেনি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির মধ্যে খাগড়াছড়ি জেলায় গত এপ্রিল, মে ও জুন মাসে ৬৯০ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এতে ৩,০০২ টি মামলার বিপরীতে ১৫ লক্ষ ৫১ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়। তবে কয়টি অভিযানে কারাদন্ড প্রদান করা হয়েছে তা জানা যায়নি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।