সংশয় কাটিয়ে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন কাল

NewsDetails_01

সকল দ্বিধা ও সংশয় কাটিয়ে আগামীকাল ২৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন। এ সম্মেলনকে ঘিরে জেলার রাজনৈতিক অঙ্গনে বইছে উৎসবের হাওয়া৷

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সম্মেলন অনুষ্ঠিত হওয়া নিয়ে কিছু দ্বিধা ও সংশয় থাকলেও সবকিছু কাটিয়ে আগামীকাল ২৭ এপ্রিলই সম্মেলন হচ্ছে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির। অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান৷

জানা যায়, এবারের সম্মেলনে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে জেলা ছাত্রলীগের দপ্তর উপ কমিটির কাছে জমা দিয়েছেন।

সভাপতি প্রার্থীরা হলেন, রয়েল ত্রিপুরা, ক্যজাইরি মারমা, তেপান্তর চাকমা, জিৎজয় ত্রিপুরা ও সুপ্রিয় চাকমা। প্রত্যেকেই জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

NewsDetails_03

সেইসাথে সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন, জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. মনির হোসেন, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা চৌধুরী রাফি, মাটিরাঙ্গা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.শরিফুল ইসলাম, জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. সাইফুল ইসলাম, দীঘিনালা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ওমর ফারুক ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াকিমং চৌধুরী।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এমং মারমা ও দপ্তর উপ কমিটির আহ্বায়ক অর্কিড চাকমা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এ ১১ জন প্রার্থীর মনোনয়ন জমার বিষয়টি নিশ্চিত করেছেন৷

একাধিক সূত্রে জানা যায়, সভাপতি পদে ৫ জন প্রার্থীর মধ্যে আলোচনায় রয়েছেন ক্যজাইরি মারমা ও জিৎজয় ত্রিপুরা। সেইসাথে সাধারণ সম্পাদক পদে ৬ প্রার্থীর মধ্যে মো. মনির হোসেন ও নুরুচ্ছাফা চৌধুরী রাফি রয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

নাম না প্রকাশ করার শর্তে জেলা ছাত্রলীগের এক নেতা জানান, যদি কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করার সুযোগ থাকে তাহলে সভাপতি পদে ক্যজাইরি মারমা অথবা জিৎজয় এ দুজনের একজন আসার সম্ভাবনা রয়েছে। আর যদি কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দের সমন্বয়ে কমিটি হয় তাহলে ৫ প্রার্থীর কে কেউ সভাপতি হতে পারে। সেইসাথে সাধারণ সম্পাদক পদে একই সমীকরণ। মো. মনির হোসেন ও নুরুচ্ছাফা চৌধুরী রাফি এ দুজনেই এখন আলোচনায়।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা জানান, এবারের সম্মেলনে আশাকরি যোগ্য ও সৎ নেতৃত্ব প্রাধান্য পাবে। যারাই নেতৃত্বে আসবে তাদের প্রতি অনুরোধ করবো তারা যেনো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে।

আরও পড়ুন