ঘুষ ছাড়াই ৯৩ জন নিয়োগ পেল রাঙ্গামাটি জেলা পুলিশে

পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর
কোনো প্রকার ঘুষ ছাড়াই স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে ৯৩ জনকে নিয়োগ দিয়েছে রাঙ্গামাটি জেলা পুলিশ। এর মধ্যে ক্ষুদ্র নৃ গোষ্ঠী হতে নিয়োগ পেয়েছেন ৩০ জন। নিয়োগে অন্যান্য কোটার প্রার্থীদেরকেও রাখা হয়েছে। গত ২৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত পুলিশ কনস্টেবল পদে এ নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ করা হয়েছে।
নিয়োগের ব্যাপারে বিস্তারিত জানাতে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর বলেন, কোনো রকম অনিয়ম ছাড়াই ৯৩ জনকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে ছেলে ৭৯ জন ও মেয়ে ১৪ জন। এর মধ্যে ০৩ জন মুক্তিযোদ্ধা কোঠায়, একজন পুলিশ পোষ্য কোঠায়। বাকীরা মেধার ভিত্তিতে নিয়োগ পেয়েছে। এরমধ্যে ৩০ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠী থেকে নিয়োগ পেয়েছেন।
তিনি বলেন, ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও তিন টাকার ফরম ছাড়া কোনো টাকা লাগেনি এ নিয়োগে। এক কথায় ১০৩ টাকায় এ নিয়োগ সম্পূর্ণ করা হয়েছে। কিভাবে এটা সম্ভব হলো, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, প্রথমে আমরা বিভিন্ন মিডিয়ার মাধ্যমে সবাইকে আমাদের স্বচ্ছতা সম্পর্কে অবহিত করেছি। মিডিয়ায় ব্যাপক প্রচারণার মাধ্যমে গণসচেতনতা সৃষ্টি হয়েছে। তাছাড়া আইজিপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী নিয়োগ প্রার্থীদের যথাযথ যোগ্যতার ভিত্তিতে কার্যক্রম সম্পূর্ণ করা হয়েছে। কোনো প্রকার ঘুষ ছাড়াই এ কার্যক্রম সম্পূর্ণ করা হয়েছে। স্বচ্ছতার ভিত্তিতে চাকরি পাওয়ার ফলে তারা দেশের জন্য জীবন উৎসর্গ করবে বলে আমার প্রত্যাশা।
প্রেস ব্রিফিং এ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ছাড়াও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।