চাকমা রাজ পরিবারের প্রবীন সদস্য কুমার নন্দিত রায় আর নেই

কুমার নন্দিত রায়
চাকমা রাজ পরিবারের প্রবীন সদস্য এবং বিশিষ্ট উপজাতীয় ব্যক্তিত্ব কুমার নন্দিত রায় (রেনিবাবু) গত শনিবার (২৪ মার্চ) সন্ধ্যায় ব্যাংককের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বেশ কিছুদিন যাবৎ তিনি বিভিন্ন জটিল রোগে ভূগছিলেন। তাঁর বয়স হয়ছিল ৬৭ বছর। তিনি প্রয়াত সার্কেল চীফ ত্রিদীব রায়ের ছোট ভাই ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে স্ত্রী ও পুত্রবধুসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।
চাকমা রাজ পরিবার সূত্রে জানা গেছে, কুমার নন্দিত রায় গত কিছুদিন যাবৎ ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। উন্নত চিকিৎসার জন্য শনিবার সকালে তাঁকে ব্যাংককের বামগ্রুদ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। এদিকে তার মৃত্যু খবর ছড়িয়ে পড়লে চাকমা রাজ পরিবারসহ শহরের সুধী সমাজে শোকের ছায়া নেমে আসে। মানুষ হিসেবে তাকে প্রায় সর্বস্তরের সুধীজন বেশ পছন্দ করতেন এবং তিনিও অত্যন্ত খোলামেলাভাবে সবার সাথে মেলামেশা করতেন।
কুমার নন্দিত রায় তার কর্মজীবনের মুল অংশ অতিবাহিত করেন জাতিসংঘ সদর দফতরের কর্মকর্তা হিসেবে। সেখান থেকে অবসর গ্রহণের পর তিনি দেশে ফিরে রাঙামাটিতেই জীবন অতিবাহিত করেন। এসময় তিনি ইউএনডিপি সিএইচটি ডিএফ এর উপদেষ্টা হিসেবেও বেশ কিছুদিন দায়িত্ব পালন করে গেছেন। কাল সোমবার তাঁর মরদেহ রাঙামাটিতে নিয়ে আসা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Hero Marma বলেছেন

    অামরা শোকাহত

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।