জুমল্যান্ড ষড়যন্ত্রে জড়িত থাকলে, নির্বাচন থেকে সরে দাঁড়াব : উষাতন তালুকদার

জেএসএস প্রার্থী উষাতন তালুকদার বলেছেন, জুমল্যান্ড ষড়যন্ত্রে আমরা জড়িত থাকলে, আসন্ন সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়াব। জুমল্যান্ড ষড়যন্ত্র দাবিটি সম্পুর্ণ অযৌক্তিক, বানোয়াট ও ভিত্তিহীন।
শনিবার দুপুর সাড়ে তিনটায় স্থানীয় একটি রেস্টুরেন্টে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে রাঙ্গামাটি আসনে জেএসএস প্রার্থী উষাতন তালুকদার এসব কথা বলেন।
তিনি অভিযোগ করে বলেন, আমরা বাংলাদেশরই একটি অংশ। তবে নিজস্ব জাতিগোষ্ঠীর অস্তিত্ব রক্ষার্থে আমরা সংগ্রাম করে যাচ্ছি। তারমানে এই নয় যে, আমরা জুমল্যান্ড নামক স্বাধীন রাষ্ট্র দাবি করছি। এটা একটি অমুলক, ভিত্তিহীন। বরঞ্চ শাষক দলের স্থানীয় নেতৃত্বের অগণতান্ত্রিক ও সংকীর্ণ দলীয় নীতির কারণে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বাস্তবায়নে বাঁধাগ্রস্থ হয়েছে। ফলে, এ অঞ্চলের শান্তি এখনো অধরা।
উষাতন বলেন, আমার নির্বাচনী প্রচারণায় আওয়ামীলীগ সমর্থকেরা বিভিন্নভাবে বাঁধা প্রদান করছে। একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন সবারই কামনা। এভাবে নানাভাবে বাঁধা প্রদান কোনভাবেই কাম্য নয়। তিনি এ বিষয়ে নির্বাচন কমিশনের সহযোগিতা কামনা করেন। তিনি পার্বতাঞ্চলে জনমূখি ও পরিবেশ বান্ধব সুষম উন্নয়নের ধারা গড়ে তোলার জন্য পার্বত্যবাসীর কাছে ভোট কামনা করেন।
সংবাদ সম্মেলনে জেএসএস সদস্য সুশীল বিকাশ চাকমা, সৌখিন চাকমা, নির্বাচনী চিফ এজেন্ট উদয়ন ত্রিপুরা, পিসিপি সভাপতি জুয়েল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি রিনা চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।