ঝুঁকিপূর্ন বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে বান্দরবানে মাইকিং

টানা দুই দিনের অতি বর্ষনের ফলে পাহাড় ধসের আশংখা থাকায় বান্দরবান শহরে মাইকিং করে ঝুঁকিপূর্ন বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে প্রচারনা চালিয়ে জেলা প্রশাসন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ সকালে জেলা শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করে জোর প্রচারনা চালায়। এদিকে জেলা সদর ছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় পাহাড়ের পদদেশ থেকে নিরাপদ স্থানে সরে যেতে স্থানীয় প্রশাসন থেকে মাইকিং করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশক্রমে এই প্রচার কার্যক্রম চালাচ্ছে তথ্য অফিস।
বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, এধরণের টানা বৃষ্টিপাতে পাহাড় ধসের সম্ভাবনা বেড়ে যায়।তাই, পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত জনগনকে নিরাপদ স্থানে সরে আসার জন্য অনুরোধ জানায়।
গত দুইদিনের টানা বর্ষনের কারনে বান্দরবানের সাথে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আজ সোমবার সকালে বান্দরবানের পলুপাড়া ব্রিজ প্লাবিত হওয়ায় বান্দরবানের সাথে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বান্দরবান-রাঙামাটি সড়কের জেলার সাংগু ও মাতামুহুরী নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারনে জেলার লামা উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ার পাশাপাশি নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।