ঢাকায় পার্বত্য মেলা শুরু ২১ মার্চ থেকে

ঢাকায় শুরু হচ্ছে চার দিনব্যাপী পার্বত্য মেলা। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালরে আয়োজনে আগামী ২১ মার্চ শুরু হয়ে মেলা চলবে ২৪ মার্চ পর্যন্ত।
প্রতিবছরের মতো পার্বত্য এলাকার মানুষের জীবন-সংস্কৃতি, পোশাক-পরিচ্ছেদ, ইতিহাস-ঐতিহ্য বিষয়ক তথ্যাদি সমতলের মানুষের মাঝে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে এ আয়াজন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এ এইচ এম জুলফিকার আলী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মেলা বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। দেশি-বিদেশি প্রতিষ্ঠানের জন্য ৯৩টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
আগামী ২১ মার্চ বিকাল ৩টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং স্বাগত বক্তব্য রাখবেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মেসবাহুল ইসলাম।
আরো জানা গেছে, প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত তিন পার্বত্য জেলার বাঙালীসহ ১১টি আদিবাসী সম্প্রদায়ের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
পার্বত্য মেলা-২০১৯ যথাযথভাবে পালনের জন্য জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, বিশ্ব খাদ্য সংস্থা, মানুষের জন্য ফাউন্ডেশন, আরণ্যক, হেলেন কেলার ইন্টারন্যাশনাল, কারিতাস, পদক্ষেপ ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব সার্বিক সহযোগিতা করছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।