নাইক্ষ্যংছড়িতে চার অপহৃত উদ্ধার, আটক ২

নাইক্ষ্যংছড়িতে চার অপহৃত উদ্ধার করে পুলিশ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে অপহরণের ছয় দিন পর চার তামাক চাষিকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার গভীর রাতে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে। এ সময় দুজনকে আটক করা হয়।
উদ্ধারকৃতরা হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের আব্দুল আজিজ (১৬),আব্দুর রহিম (২৫), থিমছড়ি এলাকার শাহ আলম (৪০) ও মাঝিরকাটার বাসিন্দা আবু সৈয়দ (৪০)। আটক দুজন হলেন নাইক্ষ্যংছড়ির মাঝির ঘাট এলাকার সোনা মিয়া ও তার সহযোগী মোটা খায়ের।
পুলিশ জানায়, গত ২০ জানুয়ারি ভোর রাতে উপজেলার দোছড়ি ইউনিয়নের লংগদু খাল এলাকার একটি খামার বাড়ি থেকে অস্ত্রের মুখে আব্দুল আজিজ, আব্দুর রহিম, শাহ আলম ও আবু সৈয়দকে অস্ত্রের মুখে অপহরণ করে দুর্বৃত্তরা। এরপর বিভিন্ন জায়গায় অভিযান চালানোর একপর্যায়ে শুক্রবার গভীর রাতে পিএইচপি গ্রুপের মালিকানাধীন ১২নং রাবার বাগানের পূর্ব পাশে একটি পাহাড়ের চূড়া থেকে তাদের উদ্ধার করা হয়।
এদিকে, শুক্রবার বান্দরবান সদরের একটি দোকান থেকে বিকাশের মাধ্যমে অপহৃতদের মুক্তিপণের টাকা তোলার সময় সোনা মিয়া ও তার সহযোগী মোটা খায়েরকে আটক করে পুলিশ।
এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মোছা বলেন, ‘আমার নেতৃত্বে শুক্রবার বিকাল থেকে ‍বিজিবি ও পুলিশ তিন ভাগে বিভক্ত হয়ে যৌথ অভিযান চালায়। পরে শুক্রবার গভীর রাতে পিএইচপি গ্রুপের মালিকানাধীন ১২নং রাবার বাগানের পূর্ব পাশে একটি পাহাড়ের চূড়া থেকে তাদের উদ্ধার করা হয়।’
তিনি আরও জানান, মুক্তিপণের টাকা নেওয়ার সময় দুজনকে বান্দরবান সদর থেকে আটক করে পুলিশ। এসব কাজে তথ্য ও প্রযুক্তিগত সহযোগিতা করেন বান্দরবান ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার মো. আলী হোসেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।