পার্বত্য চট্টগ্রামের প্রান্তিক নারীর উন্নয়নে বান্দরবানে গাভী বিতরণ

প্রত্যন্ত অঞ্চলের অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারীদের ভাগ্য উন্নয়নের জন্য বান্দরবানে গাভী বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে বান্দরবান সদর উপজেলার ১নং রাজবিলা ইউনিয়ন পরিষদ মাঠে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে নারীদের মধ্যে এই গাভী প্রদান করা হয়। পরে সদর উপজেলার কুহালং চেমীডলু পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে ও রেইচা ইউনিয়ন পরিষদ মাঠে প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন অস্বচ্ছল ও প্রান্তিক পরিবারের নারীদের মধ্যে এই গাভী বিতরণ করা হয় ।
এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান ( অতিরিক্ত সচিব) তরুণ কান্তি ঘোষ, জেলা প্রশাসক মো:আসলাম হোসেন,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো:হারুন-অর রশীদ,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস,তিং তিং ম্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো:আজিজ উদ্দিন,নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাতসহ সরকারি বেসরকারি উর্ধতন কর্মকর্তারা।
অনুষ্টানে ৭০ জন মহিলার মধ্যে এই গাভী প্রদান করা হয় । আয়োজকেরা জানান, ২০১৭-১৮ অর্থ বছরে বান্দরবান ,রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১২ কোটি ৭৯ লক্ষ টাকা ব্যয়ে সর্বমোট এক হাজার ৩শ জন নারীকে এই গাভী বিতরণ ও লালন পালনের প্রশিক্ষণ দেয়া হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।