পাহাড়ের পর্যটন শিল্প বিকাশে বাইক প্রতিযোগিতা

পাহাড়ের পর্যটন শিল্প বিকাশে বাইক প্রতিযোগিতা
পার্বত্য চট্টগ্রামের পর্যটন শিল্পের বিকাশে সাজেক-নীলগিরি পর্যন্ত ‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা’ নামে তিন দিনব্যাপী সাইকেলিং প্রতিযোগীতা শুরু হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে।
শুক্রবার সকালে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভারতের মিজোরাম রাজ্য সন্নিহিত রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রের রুইলুইপাড়ায় প্রতিযোগিতার উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএসএম শাহেন রেজা, সুবিনয় ভট্টাচার্য্য ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের পরিচালক মশিউর খন্দকার প্রমুখ। শুক্রবার খাগড়াছড়ি শহরে পৌঁছার পরে প্রতিযোগীতার বিষয়ে সংবাদ সম্মেলন করে আয়োজক কমিটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
কংজরী চৌধুরী বলেন, রাঙ্গামাটির সাজেক ভ্যালী থেকে খাগড়াছড়ি হয়ে বান্দরবানের নীলগিরি পর্যন্ত মোট ২৫০ কিলোমিটার পাহাড়ি পথে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৩১ প্রতিযোগী অংশগ্রহণ করেছেন। শুক্রবার প্রথম দিনে সাজেক হতে ৬৮ কিলোমিটার পথ অতিক্রম করে তারা খাগড়াছড়িতে অবস্থান করছেন। দ্বিতীয় দিন শনিবার ভোর ৭টায় খাগড়াছড়ির চেঙ্গী ব্রীজ থেকে রাঙামাটির উদ্দেশ্যে প্রতিযোগীতারা যাত্রা শুরু করবেন।
প্রসঙ্গত, আগামী ২৬শে মার্চ বান্দরবানের নীলগিরি গিয়ে শেষ হবে এ প্রতিযোগীতা। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের পাশাপাশি খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবান জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী ও বিজিবি এ প্রতিযোগীতায় পৃষ্ঠপোষকতা করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।