পাহাড়ে চাঁদাবাজি, রক্তপাত কঠোর হাতে দমন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান

পাহাড়ে চাঁদাবাজি ও রক্তপাত কঠোর হাতে দমন হবে। নিরাপত্তা বাড়াতে পরিত্যক্ত সেনা ক্যাম্প গুলোতে পুলিশ দেয়া হবে। আর্মড পুলিশ ব্যাটেলিয়ন শান্তি ফেরাতে কাজ করে যাবে। পার্বত্য তিন জেলায় আর্মড পুলিশ ব্যাটেলিয়ন ক্যাম্প স্থাপন হচ্ছে, যার হেডকোয়ার্টার হবে রাঙামাটিতে।
বৃহস্পতিবার সকালে রাঙামাটির সুখী নীলগঞ্জে তিন পার্বত্য জেলায় আর্মড পুলিশ ব্যাটেলিয়নের হেডকোয়ার্টার ও ইউনিট অফিসের ভিত্তি স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।

মন্ত্রী বলেন, চুক্তি করা হয়েছে শান্তির জন্য, রক্তপাত বন্ধ করার জন্য। কিন্তু এখনও চাঁদাবাজি, হানাহানি, খুন গুম অব্যাহত রয়েছে। এগুলো আর চলতে দেয়া যায় না। পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে বিশেষ গুরুত্ব দিয়ে পুলিশ বাহিনীর সক্ষমতাও বাড়ানো হচ্ছে, জনবল বাড়ানো হচ্ছে। এছাড়াও যা কিছু প্রয়োজন হবে, সবকিছুই করা হবে। এটা আমাদের ওয়াদা।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় অঞ্চল। এটি পিছিয়ে থাকতে পারে না। এখানকার মানুষও অত্যন্ত সহজ সরল। এমন একটি অঞ্চল শংকা আর রক্তপাতে ডুবে থাকবে তা হতে পারে না। এ অঞ্চলকে বিশে^ও কাছে একটি সম্ভাবনাময়, অর্থনৈতিক ও শান্তির অঞ্চল হিসেবে তুলে ধরতে সকলের সহযোগিতার প্রয়োজন আছে।

অনুষ্ঠানে জননিরাপওা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত মহিলা সাংসদ বাসন্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায়, সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি-মেজর জেনারল মোঃ সাইফুল আবেদীন। স্বাগত বক্তব্য রাখেন পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে তিন পার্বত্য জেলার জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিস সুপারসহ সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিন রাঙামাটির আটারো মাইল ক্যাম্প ১৮ এপিবিএন, বান্দরবানের রাবার বাগানের ক্যাম্প ১৯ এপিবিএন ও খাগড়াছড়ির পুরাতন পক্ষীমোড়া ক্যাম্প ২০ এপিবিএন ক্যাম্পের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।