প্রকৃত শিক্ষা লাভ করতে হবে : কংজরী চৌধুরী

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী
বিদ্যালয়ে আসা-যাওয়ার মাধ্যমে জীবনকে সীমাবদ্ধ না রেখে প্রকৃত শিক্ষা লাভ করতে হবে। প্রকৃত শিক্ষা গ্রহনের মাধ্যমে জীবনকে গড়তে হবে। শিক্ষার্থীদের এমন উপদেশ দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, মাধ্যমিক পাশ মানেই শিক্ষা জীবন শেষ নয়, বরং শিক্ষা জীবনের শুরু মাত্র। সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার পরিবর্তে প্রকৃত শিক্ষা গ্রহণ করতে হবে, শিক্ষা নয় সুশিক্ষাকে অগ্রাধিকার দিতে হবে। তিনি বুধবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পাহাড়ে শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, পাহাড়ের ছেলে-মেয়েদের পিছিয়ে থাকার দিন শেষ। প্রতিযোগিতার এ যুগে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সু-সজ্জিত একাডেমিক ভবন নয়, মেধাবী শিক্ষার্থী তৈরী করে তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। তবেই তাদের ভবিষ্যত উজ্জল হবে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম।
অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন। এসময় বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।
পরে তিনি মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসব অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।