বান্দরবানে আদিবাসী দিবস উদযাপনের প্রতিবাদে মানববন্ধন

“সর্বক্ষেত্রে পার্বত্য বাঙ্গালিদের সাংবিধানিক অধিকার দিতে হবে” এই শ্লোগানে বান্দরবানে আদিবাসী দিবস পালনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

আজ শনিবার সকালে সচেতন পার্বত্যবাসী ব্যানারে বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। এসময় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলা ও উপজেলা থেকে আগত প্রায় ৩শত নারী ও পুরুষ ব্যানার এবং প্ল্যার্কাড হাতে নিয়ে এতে অংশ নেয়।

এসময় প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন,বাংলাদেশ সংবিধান পরিপন্থি, দেশ বিভক্তির জন্য পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে আদিবাসী শব্দের ব্যবহার ও অসাংবিধানিকভাবে ৯ আগষ্ট আদিবাসী দিবস পালন করেছে একটি গোষ্টি।

বক্তারা এসময় আরো অভিযোগ করে বলেন, সম্প্রতি পাহাড়ে বসবাসরত কিছু নোংরা মনমানসিকতার উপজাতি জনগোষ্টি নিজেদেরকে আদিবাসী দাবী করে তারা নিজেদের কলুষিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়কে প্রশ্নবিদ্ধ করছে যা সচেতন ক্ষুদ্র নৃগোষ্টির কাছে ও বোধগম্য নয় এবং যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করছে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বান্দরবান সচেতন পার্বত্যবাসীর আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান আখন্দ, যুগ্ন আহবায়ক মো: আব্দুল্লাহ আল মামুন রাসেল, সদস্য সচিব মো: শফিকুর রহমান, সহ:সদস্য সচিব মো: নেচারুদ্দিন, মোঃ সাকিব চৌধুরীসহ বিভিন্ন নারী ও পুরুষেরা অংশ নেয়।

আরও পড়ুন
Loading...