বান্দরবানে ফ্যামেলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

ফ্যামিলি কার্ডের মাধ্যমে বান্দরবানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু করেছে।

বুধবার (২২ জুন) দুপুরে বান্দরবান বাজারে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় তিনি কয়েকজন ক্রেতার হাতে টিসিবির পণ্য হাতে তুলে দেন এবং এই কার্যক্রম নিয়ে ক্রেতারা সন্তুুষ্ট কিনা তা জানতে চান।

টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এইসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমানসহ সরকারী উর্দ্ধতন কর্মকর্তা, টিসিবির ডিলার ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

টিসিবির ডিলাররা জানান,বান্দরবানের প্রতিটি ওয়ার্ডে একটি করে দোকানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই টিসিবির ন্যায্যমুল্যে পণ্য বিক্রয় করা হবে । ফ্যামিলি কার্ডধারী একজন ব্যক্তি বা পরিবার ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা লিটার দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এদিকে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, বান্দরবান সদর ও পৌর এলাকায় ৮ হাজার ৩৯২জন, আলীকদমে ৫ হাজার জন, নাইক্ষ্যংছড়িতে ৪ হাজার জন, থানচি উপজেলায় ২ হাজার ৫০০জন, রুমা উপজেলায় ২ হাজার ৫০০জন এবং রোয়াংছড়ি উপজেলায় ২ হাজার ১০০ জনকে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, টিসিবি পণ্যে বিক্রি করার জন্য দূর্গম এলাকায়ও আমাদের ডিলাররা যাবেন। সেখানে কমমূল্যেও টিসিবির পণ্যে বিক্রি করবেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।