বান্দরবানে মুজিব বর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেসে অংশ নিবে ১০০ সাইক্লিস্ট

বান্দরবান পার্বত্য জেলায় শনিবার থেকে শুরু হচ্ছে মুজিব বর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেস। দেশের ১০০ জন সাইক্লিস্ট এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে একটি আবাসিক হোটেল মিলানায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান আয়োজকরা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের আয়োজনে ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদ-ইউএনডিপি- সিএইচটিডিএফ এর সার্বিক সহযোগিতায় বান্দরবান জেলায় শুরু হবে এ প্রতিযোগিতা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহেরুল আলম চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, মুখ্য নির্বাহী মো আব্দুল্লাহ আল মামুন।

আয়োজকরা জানান, বান্দরবান সদর থেকে নীলদিগন্ত হয়ে মিলনছড়িতে এসে এ প্রতিযোগিতার সমাপ্তি হবে। দেশের ১০০ জন সাইক্লিস্ট এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এ প্রতিযোগিতার মাঠে দূরত্ব হবে ১০০ কিলোমিটার। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের একটি বিশেষায়িত অ্যাডভেঞ্চার স্পোর্টস কার্যক্রমের মাধ্যমে একদিকে যেমন দেশ-বিদেশের প্রতিযোগিতাসমূহের সফলতার স্বাক্ষর রাখতে পারবে অন্যদিকে শিক্ষা অর্জন, অ্যাডভেঞ্চার ক্রীড়ার মাধ্যমে স্বাস্থ্যকর জীবন-যাপন ও টেকসই পর্যটন উন্নয়নের গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এ আয়োজনে দেশী-বিদেশী পর্যটক-কে আকর্ষণ করবে এবং পাহাড় ও সমতলের অধিবাসীদের মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ বন্ধন সৃষ্টি করবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।