বান্দরবানে শুরু হলো বৃক্ষ মেলা

বান্দরবানের জেলা প্রশাসনের কার্যালয়ে বৃক্ষ মেলায় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামসহ অন্য অতিথিরা
বান্দরবানের জেলা প্রশাসন ও বনবিভাগের আয়োজনে বৃক্ষরোপন অভিযান এবং বনজ, ভেষজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে জেলা প্রশাসনের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয় চত্ত্বরে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।
র‌্যালী শেষে বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। পরে বান্দরবান বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাসের এর সভাপতিত্বে এক উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রেজওয়ানুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক,বান্দরবান পৌরসভার ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান খোকনসহ বান্দরবান জেলার বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
পরে প্রধান অতিথি সহ সকল অতিথিবৃন্দরা মেলায় অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের ষ্টল ঘুরে দেখেন। এবারের মেলায় বান্দরবান বন বিভাগ, কৃষি সম্প্রসারণ বিভাগ, ব্রিটিশ আমেরিকান কোম্পানী, হর্টিকালচার, চট্টগ্রামের ঐতিহ্যবাহী পুষ্প নার্সারী, ফতেয়াবাদ নার্সারী, বান্দরবানের সুপরিচিত বিন্দু নার্সারীসহ প্রায় ১৩ টির ও বেশি স্টল অংশ নিয়েছে, প্রতিটি স্টলে নানা রকম বনজ ভেষজ ও ফলদ বৃক্ষ রয়েছে। মেলায় বান্দরবানের স্থানীয় নার্সারীর পাশাপাশি বাজালিয়া, বাঁশখালি, সাতকানিয়া ও চট্টগ্রাম থেকে বিভিন্ন নার্সারীর স্টল ক্রেতাদের চাহিদা মিটাতে নানা জাতের বৃক্ষ নিয়ে হাজির হয়েছে, তবে ভারি বর্ষন ও বন্যার কারনে মেলায় লোক সমাগম ছিলো নগন্য। আগামী ১৮ জুলাই সপ্তাহব্যাপী এই বৃক্ষমেলা শেষ হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।