বান্দরবানে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

বান্দরবানে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন
“মেধাই সম্পদ,বিজ্ঞান ও প্রযুক্তি ভবিষ্যৎ ”এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-১৮ উপলক্ষে তিনদিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুরু হয়েছে। মঙ্গলবার বিকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ে এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেন।
জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুফিদুল আলমের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,জেলা শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়–য়া,বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:আব্দুল হামিদ।
এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মেলার উদ্বোধন করেই জেলা প্রশাসক মোহাম্মদ আসলাম হোসেনসহ অতিথিরা বিজ্ঞান মেলার বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন এবং এ সময় ক্ষুদে বিজ্ঞানীরা তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে অতিথিদের ধারনা দেন।
এবারের বিজ্ঞান মেলায় সিনিয়র,জুনিয়র ও বিশেষ গ্রুপে জেলার ছয়টি বিদ্যালয় ,তিনটি কলেজ ও বিশেষ গ্রুপে দুইটি সংগঠন বিভিন্ন প্রজেক্ট নিয়ে এই মেলায় অংশ নিচ্ছে। প্রতিদিন বিকেল ৩-৬টা পর্যন্ত এই এই মেলা চলবে এবং আগামী ২২মার্চ বিকেলে সমাপনী অনুষ্টানের মধ্য দিয়ে এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপ্তি হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।