বান্দরবান সদরের জামছড়ি পাড়াতে সাংগ্রাই উৎসবকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন

বান্দরবান সদরের জামছড়ি পাড়াতে
বর্ষবরনের উৎসবে প্রধান অতিথি হিসাবে ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের মারমা সম্প্রদায় পালন করছে নববর্ষ বরনের উৎসব সাংগ্রাই। উৎসব উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে জামছড়ি পাড়া সাংগ্রাই উৎসব উদযাপন পরিষদের আয়োজনে জামছড়ি পাড়াস্থ মাঠে আয়োজন করা হয় মারমাদের এতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা, মৈত্রি পানি বর্ষন ও সাংস্কৃতিক অনুষ্টানসহ নানা আয়োজন।
মারমাদের এই বর্ষবরনের উৎসবে প্রধান অতিথি হিসাবে ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন,সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা,পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্যা, সিং ইয়ং ম্রো,ম্রাচা খেয়াং, ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট এর পরিচালক মংনুচিং, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ ,সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা,রাজবিলা ইউপির সাবেক চেয়ারম্যান ক্যসিংশৈ মারমা, বান্দরবান পৌরসভার কাউন্সিলর অজিত কান্তি দাশসহ মারমা তরুণ তরুনী ও এলাকাবাসীরা এসময় উপস্থিত ছিলেন।
এসময় অনুষ্ঠানে মারমাদের ঐতিহ্যবাহি তৈলাক্ত বাঁশ বেয়ে উপরে আরোহন ও ঐতিহ্যবাহী পানি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্টানে মারমা তরুণ তরুনীরা নেছে গেয়ে এই আনন্দ উৎসবে যোগ দেয় এবং মৈত্রী পানি বর্ষনে অংশ নেয়।
অনুষ্টানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নেচে গেয়ে সকলের সাথে আনন্দ উদযাপন করে এবং বাংলা ও হিন্দিসহ বিভিন্ন সংঙ্গীত পরিবেশন করে এবং উপস্থিত দর্শকদের মন জয় করে।

আরও পড়ুন
Loading...