বিলাইছড়িতে যুবলীগের সাংগঠনিক সম্পাদককে গুলি করে হত্যার চেষ্টা

বিলাইছড়িতে যুবলীগের সাংগঠনিক সম্পাদক
রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিশ্ব রায় তঞ্চ্যাঙ্গাকে গুলি করে হত্যার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। মঙ্গলবার গভীর রাতে উপজেলার দূর্গম ৩নং ফারুয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান,মঙ্গলবার গভীর রাতে মুখোশপরা একদল দুর্বৃত্ত প্রাণনাশের ভয়ে বৌদ্ধ মন্দিরে ঘুমিয়ে থাকা অবস্থায় যুবলীগের ওই নেতাকে গুলি বর্ষণ করে। এতে ছেরাগুলিতে গুরুতর আহত অবস্থায় মাটিয়ে লুটিয়ে পড়ে। এসময় তার মৃত্যু হয়েছে ভেবে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
পরে স্থানীয়রা তাকে বুধবার ভোর রাতে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসা দেয়ার জন্য রাঙামাটিতে প্রেরণ করে। দুপুরে তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা অপারেশন করে আহতের শরীর থেকে ৫টি গুলি বের করে।
বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ নাছির উদ্দীন মোহাম্মদ জানান,এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উলে­খ্য, গত ডিসেম্বর মাসের ৫ তারিখে আওয়ামীলীগ নেতা অরবিন্দু চাকমাকে হত্যাসহ রাঙামাটি একজন মহিলা আওয়ামীলীগ নেত্রী ও বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রাসেল মারমাকে হত্যার চেষ্ঠার মাত্র ৩০ দিনের মাথায় আবারো এক যুবলীগ নেতার উপর গুলি চালিয়ে গুরুতর আহত করেছে সশস্ত্র দৃর্বৃত্তরা।
এসময় বক্তারা বলেন, যতদিন পার্বত্য চট্টগ্রামে অবৈধ উদ্ধার হবে না ততদিন এই অঞ্চলের নিরীহ মানুষদেরকে গুলি করে হত্যা করবে অস্ত্রধারী সন্ত্রাসীরা। অবিলম্বে পার্বত্য এলাকা থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করে এলাকায় শান্তি স্থাপনের জোর দাবী জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।