বুদ্ধিজীবিদের হত্যার পরেও আমরা ঘুরে দাঁড়িয়েছি

শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে বক্তব্য রাখছেন মাটিরাঙ্গার ইউএনও বিএম মশিউর রহমান
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেছেন, এ দেশ আমাদের সকলের, এ দেশ আমাদের মায়ের মতো, মাকে আমরা যেমন ভালোবাসি দেশটাকেও সকলকে ভালোবাসতে হবে। তাই আসুন আমরা সকলে মিলে দেশকে সুন্দর ভাবে গড়ে তুলি। বুধবার বেলা ১১টার দিকে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকবাহিনী বুদ্ধিজীবিদের হত্যার মাধ্যমে আমাদের মাথা কেটে মাথাহীন করার যে ষড়যন্ত্র করেছিল তারা তা পারেনি। পৃথিবীর ইতিহাসে নির্মম হত্যাকান্ডের পরেও আমরা ঘুরে দাড়িয়েছি, বারবার ঘুরে দাঁড়াবো। চুড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে প্রমানিত হয়েছে বাঙ্গালী জাতি কখনো মাথা নত করেনা।

আলোচনা সভায় বুদ্ধিজীবি দিবসের তাৎপর্য তুলে ধরে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলী, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের যুগ্মআহবায়ক সুবাস চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

বুদ্ধিজীবি দিবসরে তাৎপর্য নতুন প্রজন্মের কাছে পৌছে দেয়ার আহবান জানিয়ে বক্তারা বলেন, তবেই দেশের জন্য বুদ্ধিজীবিদের আত্মত্যাগ সার্থকতা পাবে। বিদেশের মাটিতে দাবিয়ে বেড়ানো বুদ্ধিজীবি হত্যাকারীদের দেশের মাটিতে ফিরিয়ে এনে বিচারের দাবীও ওঠে তাদের বক্তব্যে।

শোকাবহ এ আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম ও মো: দেলোয়ার হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর, শিক্ষক ও সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।