মাটিরাঙ্গায় ইউপি চেয়ারম্যান কাশেমের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ২ নং তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুঁইয়ার বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা কালা মিয়াকে অপমান ও তার দূর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও অর্থ আত্মসাতের বিরুদ্ধে তদন্ত সাক্ষেপে চেয়ারম্যান পদ হতে অব্যাহতিসহ প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণের দাবী জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

আজ সোমবার (২৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গার মুক্তিযোদ্ধা চত্বরে আয়োজিত মানববন্ধনে এসব দাবী জানিয়েছে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতৃবৃন্দ।

খাগড়াছড়ি জেলা ও মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এ মানববন্ধনের আয়োজন করে।

NewsDetails_03

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাশেমের সভাপতিত্বে মানববন্ধনে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. রইস উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম, খাগড়াছড়ি জেলা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া, আবুল কাশেম ভুইয়ার ছোট ভাই মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, গোমতি ইউপি চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন, বড়নাল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ, তাইন্দং ইউপি চেয়ারম্যান পেয়ার আহাম্মদ মজুমদার ছাড়াও মুক্তিযোদ্ধা পরিবার, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও নির্বাচিত জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

বক্তারা অভিযোগ করে বলেন, আবুল কাশেম ভুইয়া চেয়ারম্যান হওয়ার পর থেকে সরকারি নিয়ম অনুযায়ী গুচ্ছগ্রামের রেশন বিতরণে কার্ডধারীদের কম দেয়া, দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের লাঞ্চিত করা ছাড়াও দূর্নীতি, অনিয়ম, সেচ্ছাচারিতা করে আসছেন এই ইউপি চেয়ারম্যান। অভিলম্বে তাকে চেয়ারম্যান পদ থেকে অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

আরও পড়ুন