যৌন নিপীড়ক দুই শিক্ষকের ঠিকানা হলো আলীকদম ও নাইক্ষ্যংছড়িতে !

শিক্ষক জয়নুল আবেদীন
শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগে মুন্সীগঞ্জের এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষককের মধ্যে জয়নুল আবেদীনকে বান্দরবানের আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় ও মোহাম্মদ শাইদুল ইসলামকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সালেহ আহম্মেদ সরকারী উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। গতকাল সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক আদেশে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।
আরো জানা গেছে, গত জুলাই মাসে শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগে মুন্সীগঞ্জের এভিজেএম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের এই দুই শিক্ষকের বিরুদ্ধে ৫সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিতে ছিলেন সিনিয়র শিক্ষক তৌফকুল ইসলাম, রুবি আক্তার, মাকসুদুর রহমান, শাহাবুদ্দিন, নাসিমা আক্তার।

►►এই শিক্ষকদের বিরুদ্ধে যে অভিযোগ ছিলো :

মেয়েদের শরীর স্পর্শ করা। শিক্ষার্থীরা অভিযোগ করলে পরীক্ষায় খাতায় নাম্বার কমিয়ে দেয়া। শিক্ষার্থীদের হুমকি প্রদান। মেয়েদের পর্দা ও বোরকা নিয়েও অশালীন মন্তব্য করা। মেয়েদের শরীর নিয়েও বাজে মন্তব্য করা। ৬ষ্ঠ শ্রেণির ভর্তির প্রশ্নপত্রও এরা বিগত সময় ফাঁস।
আরো জানা গেছে, শিক্ষক সাইফুল ইসলাম বাদলকে একই অভিযোগে ইতিপূর্বে ৭দিনের মধ্যে অন্যত্র বদলী করার আদেশ প্রদান করা হলেও তিনি তদবিরের জোরে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানে থেকে যান। এবারও এই দুই শিক্ষক তাদের বদলি ঠেকাতে বেশ তৎপর বলে জানা গেছে।
এভিজে এম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিউলী আক্তার জানান, তদন্ত্র কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আগে এ দুই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, শরীর স্পর্শ করার প্রবণতা, অশালীন মন্তব্য করাসহ বিভিন্ন অভিযোগ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।