রাঙামাটিতে প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা

কর্মশালার উদ্ভোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা
রাঙামাটিতে অনাকাঙ্কিত গর্ভধারণ রোধকল্পে ও পরিবার পরিকল্পনা কার্যক্রমে অপূরণীয় চাহিদা পুরণের লক্ষ্যে প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালাটি ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারী প্রোগ্রামের আয়োজনে ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আজ মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্ভোধন করেন।
রাঙামাটি মা ও শিশু কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ বেবী ত্রিপুরার স্বাগত বক্তব্য শেষে কর্মশালায় রাঙামাটি ডিষ্ট্রিক কনসালটেন্ট ও সহকারী পরিচালক (সিসি) শেখ রোকন উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর (ঢাকা) এর সহকারী পরিচালক (কিউএ) (ডিপিএম) ডাঃ মোঃ রফিকুল ইসলাম তালুকদার, রাঙামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙামাটি মেডিকেল কলেজ মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ গৌরব দেওয়ান ও রাঙামাটি জেলা প্রশাসনের সহকারী কমিশনার উত্তম কুমার দাশ বক্তব্য রাখেন।
কর্মশালা উদ্ভোধনকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে সরকারি বেসরকারি সকল পর্যায়ের প্রতিষ্ঠানগুলোকে এক যোগে কাজ করার আহব্বান জানান। তিনি বলেন, সমাজের স্বল্প আয়ের মানুষ, নিরক্ষর ও অসচেতন জনগোষ্ঠীর মধ্যে পরিবার পরিকল্পনার গুরুত্ব তুলে ধরতে হবে। একটি সুস্থ ও সুন্দর জাতি গঠনে সুস্থ মা শিশুর গুরুত্ব অপরিসীম।
অনুষ্ঠিত কর্মশালায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক জেলার বিভিন্ন উপজেলা আগত কর্মকর্তা অংশগ্রহণ করেন। এতে পরিবার পরিকল্পনা সম্পৃক্ত বিভিন্ন গুরুত্বপুর্ণ বিষয়ের উপর আলোকপাত করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।