রাঙামাটিতে বেসরকারী শিক্ষক ও কর্মচারীদের মাঝে অর্ধকোটি টাকা সহায়তা প্রদান

বৈশ্বিক মহামারি করোনায় কর্মহীন অনেক মানুষ। এই দুর্দিনে বেশি বিপাকে পড়েছে পেশাজীবীরা। আয়ের বিকল্প কোন সুযোগ না থাকায় অনেকে মানবেতর জীবন যাপন করছে। করোনা সংকটে কর্মহীন বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় হচ্ছে না তাদের বেতন ভাতা। এই অবস্থায় বেসরকারি শিক্ষকদের পাশে দাঁড়িয়েছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।

আজ সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের হাতে আর্থিক সহায়তা তুলে দিয়েছেন প্রধান অতিথি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে এ সময় ১৫১টি বেসরকারি স্কুলের ৯৮৪ জন শিক্ষক ও কর্মচারীর হাতে পাঁচ হাজার টাকা করে সর্বমোট ৪৯লাখ ২০হাজার টাকা এবং ১৬জন দুঃস্থ শিক্ষককে জনপ্রতি ১০হাজার টাকা করে সর্বমোট এক লাখ ৬০হাজার প্রদান করা হয়।

এসময় দীপংকর তালুকদার বলেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা বিপাকে পড়েছে। স্কুলের আয়ের উপর নির্ভরশীল এসব শিক্ষকদের আয়ের পথ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। এই অবস্থায় শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে। অনেকে ত্রাণ সহায়তাও পাচ্ছে না। সামাজিক মর্যাদার কারণে শিক্ষকরা ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছে না। জেলা পরিষদের এই সহায়তা কিছুটা হলেও স্বস্থি দিবে।

অনুষ্ঠানে অন্যদের বক্তৃতা দেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতাব্বর, জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলার গীতাপড়া বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক উচিংমং মারমা, কাউখালী উপজেলার রাঙ্গিপাড়া এলাকার মহিউম সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানা’র শিক্ষক মো. আনোয়ার মুহতামিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।