রাঙামাটিতে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

গত কয়েক মাস ধরে পাহাড়ে আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে পারিস্পরিক বিরোধের জের ধরে একের পর এক খুনের ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির ফলে আইন শৃঙ্খলা বাহিনীকে দিকনির্দেশনা দিতে ঝটিকা সফরে রাঙামাটি পার্বত্য জেলায় সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । আগামী ১৬ ও ১৭ অক্টোবর দুই দিনের সরকারি সফরে তিনি পার্বত্য জেলা রাঙামাটিতে যাচ্ছেন।

সরকারি সূত্রে জানা গেছে, আগামী ১৬ অক্টোবর বিকালে তিনি রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় যোগ দিবেন এবং ১৭ অক্টোবর সকালে একই জেলার ক্ষুদ্র নৃ গোষ্ঠি ইনষ্টিটিউটে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় যোগ দিবেন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরো উপস্থিত থাকবেন,রাঙামাটি আসনের এমপি দীপংকর তালুকদার, খাগড়াছড়ি আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমা। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও জেলা প্রশাসকসহ স্থানীয় নেতারা।

সূত্রে জানা যায়,সম্প্রতিক সময়ে বান্দরবান,রাঙামাটি ও খাগড়াছড়ি তিন পার্বত্য জেলায় আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে বিভেদ ও দ্বন্ধের কারনে একের পর এক হত্যাকান্ড এবং খুন, অপহরণ ও চাঁদাবাজির ঘটনা বেড়ে যাওয়ার কারনে স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খান কামাল এর এই সফর গুরত্বপূর্ন মনে করছে স্থানীয়রা। এসময় তিনি পাহাড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভিন্ন নির্দেশনা দিতে পারেন।

এই ব্যাপারে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির এপিএস সাদেক হোসেন চৌধুরী বলেন, পার্বত্য জেলার আইন-শৃঙ্খলার বিষয়ে নির্দেশনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় রাঙামাটি সফরে আসছেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।