রাঙামা‌টিতে করোনায় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের বিআরডিবির ঋণ বিতরণ

রাঙামা‌টিতে করোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদে ও সহজ শর্তে প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ কর্মসূচিতে ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হয়ে‌ছে।

আজ র‌বিবার সকালে রাঙামা‌টি সদর উপ‌জেলা বিআরডি‌বি’র উ‌দ্যো‌গে উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা। এসময় বিআরডিবি’র উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ উ‌দ্দিন উপ‌স্থিত ছি‌লেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা, করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, সরকার সফলতার সঙ্গে করোনা মোকাবেলা করছে। করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা দেওয়া হচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর জন্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন। যাতে মানুষগুলো ঘুরে দাঁড়াতে পারে। তিনি এই প্রণোদনা ঋণ স‌ঠিকভা‌বে অায়বর্ধক কা‌জে লাগা‌তে নারী উদ্যোক্তাদের প্র‌তি আহ্বান জানান।

উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ র‌শিদ জানান, ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরন কর্মসূচিতে সদর উপ‌জেলায় ৭৪ জন উপকার‌ভোগী নির্বাচন করা হ‌য়ে‌ছে। প্রথম পর্যা‌য়ে ১৭ জন উ‌দ্যোক্তার মা‌ঝে ১৯ লক্ষ টাকা বিতরন করা হ‌য়ে‌ছে। বাকী‌দের পর্যায়ক্র‌মে ঋন বিতরন করা হ‌বে।

রাঙামা‌টি সদর উপ‌জেলা পল্লী উন্নয়ন অ‌ফিস সু‌ত্রে জানা গেছে, সদর উপ‌জেলায় ক‌রোনায় ক্ষতিগ্রস্ত ৭৪ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদ ও সহজ শ‌র্তে প্রায় সাড়ে ৭৯ লক্ষ টাকার ঋন বিতরন করা হ‌বে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।