রাঙ্গামাটিতে জিপিএ ৫ পেয়েছেন যারা

রাঙ্গামাটি জেলার ১৬টি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় ৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে রাঙ্গামাটি সরকারী কলেজের ৫ জন ও লেকার্স স্কুল এন্ড কলেজের ৩ জন। এবার রাঙ্গামাটি জেলায় পরীক্ষার্থী ছিল ৩হাজার ৭ শত ৯৭ জন। এর মধ্যে পাশ করেছে ২হাজার ২শত ৭২ জন। ২০১৮ সালে এইসএসসি পরীক্ষায় পুরো জেলার মধ্যে রাঙ্গামাটি সরকারী কলেজ থেকে মাত্র ১ জন জিপিএ ৫ পেয়েছিলেন।
এবার জেলায় জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীরা হচ্ছেন রাঙ্গামাটি সরকারী কলেজ থেকে বিজ্ঞান বিভাগের সুরাইয়া সুলতানা, সোহাগ চাকমা, ইমন দাশ ও সৈয়দ আফরোজ হাসান, ব্যবসা শিক্ষায় সিথি সেন গুপ্ত। লেকার্স স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে তানভীর মাহতাব, ব্যবসায় অনুভব গুহ ও বাঁধন সাহা জিপিএ ৫ পেয়েছেন।
এদিকে পাশের হারের দিক দিয়ে এগিয়ে আছে লংগদু উপজেলার গুলশাখালী বডার গার্ড মডেল কলেজ। এ কলেজের ৩৩জন পরীক্ষার্থীর মধ্যে ২৮ জন পাশ করেছে। ২য় স্থানে লেকার্স স্কুল এন্ড কলেজ। তাদের ১০৪ জনের মধ্যে পাশ করেছে ৮৪ জন। জিপিএ ৫ আছে ৩টি। জেলার সরকারী কলেজ ও মহিলা কলেজ রয়েছে ৭ম ও ১০ম স্থানে। রাঙ্গামাটি সরকারী কলেজের ১৫০০ শিক্ষার্থীর মধ্যে ৫ জিপিএ ৫ নিয়ে পাশ করেছে ৭৫১ জন। সরকারী মহিলা কলেজে ৬৩১ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২২৩ জন। তালিকার সবশেষ অর্থাৎ ১৬ তম অবস্থানে রয়েছে ঘাগড়া কলেজ। তাদের ১২২ শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ১৫ জন।

আরও পড়ুন
Loading...