রাঙ্গামাটিতে পৃথক অভিযানে জি-৩ রাইফেল-গুলিসহ আটক ৪

রাঙামাটিতে অস্ত্রসহ আটক দুইজন
রাঙ্গামাটি জেলার কাপ্তাই ও বাঘাইছড়ি উপজেলায় পৃথক পৃথক অভিযানে অস্ত্র-গুলিসহ ৪ জনকে আটক করেছে যৌথবাহিনী ও পুলিশ। আজ বুধবার বাঘাইছড়ি উপজেলার দুর্গম বাঘাইহাটে ৯৮০ রাউন্ড গুলিসহ দুইজন এবং কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়ন থেকে অস্ত্রসহ আরাকান লিভারেশন দলের দুইজনকে আটক করা হয়। রাঙ্গামাটি কোতয়ালী থানা ও বাঘাইছড়ির সাজেক থানা অফিসার ইনচার্জ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, বুধবার ভোর ৫টার দিকে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ি এলাকার জঙ্গলে যৌথবাহিনীর একটি দল অভিযান চালিয়ে চাচিং মার্মা (২৯) ও উংসিংনু মার্মা নামে আরকান লিভারেশন দলের দুই সদস্য আটক করে। এসময় তাদের কাছ থেকে ১টি জি-৩ রাইফেল, ২৪ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন, ১টি পোচ ও ১টি সিলিং উদ্ধার করা হয়। যৌথবাহিনী সূত্রে জানা যায়, আরাকান লিভারেশন দলের আটক এই দুই সদস্য দলটির হয়ে দীর্ঘদিন ধরে চাঁদা উত্তোলন, সাংগঠনিক কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ তথ্য আরাকান লিভারেশন দলের কাছে পৌছে দেয়ার কাজ করে যাচ্ছে। রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল হক রনি যৌথবাহিনীর হাতে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতদের এখনো থানায় হস্তান্তর করেনি।
অন্যদিকে, বাঘাইছড়ির সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা ১২টায় বাঘাইহাট এলাকায় স্থাপিত নিরাপত্তা চৌকিতে কর্ণমোহণ ত্রিপুরা ও সাগর ত্রিপুরা নামক দুই মোটর সাইকেল আরোহীকে তল্লাশি করে ৯৮০ রাউন্ড গুলিসহ তাদের আটক করা হয়। আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।