রুমা উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন

বান্দরবানের রুমা উচ্চ বিদ্যালয়ে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক অংথোয়াই চিং মার্মা
আগামী ২০শে ডিসেম্বর বান্দরবান রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে আজ রবিবার সকালে বান্দরবান প্রেস ক্লাবে রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক অংথোয়াই চিং মার্মার সভাপতিত্বে এক অনুষ্ঠিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।
এসময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক বুদ্ধজ্যোতি চাকমা, প্রেসক্লাব এর সভাপতি আমিনুল ইসলাম (বাচ্চু), সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমনসহ বান্দরবানে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রুমা বান্দরবানের একটি দূর্গম উপজেলা হওয়া সত্ত্বেও আমরা আজ এ বিদ্যালয়ের ৫০বছর পূর্তি পালন করতে যাচ্ছি। ১৯৬৭সালে নিম্ন মাধ্যমিক, ১৯৮৩ সালে মাধ্যমিক ও ১৯৮৯সালে এটি সরকারীকরণ করা হয়। তারা আরো বলেন, ৫০বছরে এ বিদ্যালয় থেকে ১হাজার ২০জন শিক্ষার্থী এসএসসি পাশ করেছে। বছরে পাশের হার হচ্ছে মাত্র ২০জন। বর্তমানে ৪জন শিক্ষক দ্বারা পরিচালিত এ বিদ্যালয়ে ছাত্র ছাত্রীর সংখ্যা ৩৫০জন বলেও জানায় বক্তারা। তারা বলেন, ৫০বছর পূর্তিতে এত সমস্যার পরও দূর্গম উপজেলার এ বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের নিয়েই পালন করা হচ্ছে সুবর্ণ জয়ন্তী।
সুবর্ণ জয়ন্তীতে সকালে র‌্যালী, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত লাল নাগ বম এর স্মরণে পুষ্পমাল্য অর্পণ, অতিথি বরণ, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা, সংক্ষিপ্ত সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় আলোকসজ্জ্বা, ফানুস উড়ানো ও সাংষ্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করেছে সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Kazal Das বলেছেন

    এখন দেখছি সব কিছুতেই “সংবাদ সম্মেলন” করার রেওয়াজ চালু হচ্ছে।সংবাদ দাতাদের আর কষ্ট করে সংবাদ সংগ্রহ করতে হবেনা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।