রোয়াংছড়িতে ইঁদুর নিধন অভিযান শুরু

রোয়াংছড়িতে ইঁদুর নিধন অভিযান শুরু উপলক্ষে সভা
বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত ইঁদুর নিধন অভিযান উদ্বোধনী ও আলোচনা সভা উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে উপ-সহকারি কৃষি কর্মকর্তা প্রকাশ বড়ুয়া উপস্থাপনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ দিদারুল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা,৩নং আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কর্মকর্তা হাবিবুন নেছা প্রমুখ।
এসময় প্রধান অতিথি বক্তব্যের বলেন,এ ইঁদুর শুধু ফসলি জমিতে নয়, বসতবাড়িতে ও দামি জিনিস পত্রগুলো কেটে নষ্ট করে দেয়। তাই গবেষণা করে এই ইঁদুরকে কি ভাবে নিধন করা যায় তা পদক্ষেপ নিচ্ছে সরকার। এসময় বক্তব্য রাখেন দোছড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক কেতন চাকমা,কৃষক পুলুমং মারমা,উপসহকারি দেবপ্রিয় বড়ুয়া,উপজেলা সমবায় কর্মকর্তা মো: মহাবুবু রহমান প্রমুখ।
ইঁদুর নিধন উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা শেষে প্রান্তিক কৃষকদেরকে রবি মৌসুমে ভূট্টা ও বিটি বেগুন এবং বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণসহ ৪ জন সফল ইঁদুর নিধনকারীকে ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।