রোয়াংছড়িতে চেয়ারম্যান প্রার্থী হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন এক তরুণী

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় চতুর্থ ধাপে আসন্ন ইউপি নির্বাচনে ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনের অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন এক তরুণী মাশৈখিং মারমা। তবে ৪টি ইউনিয়নের পূর্বে কোন নারী চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে লড়েননি। এবার প্রথম হিসেবে আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনে এক তরুণী ফরম নিয়ে এলাকার সারা দিয়ে ফেলেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এই তরুণী চেয়ারম্যান প্রার্থীকে ঘিরে জ্বল্পনা কল্পনা ও বিভিন্ন চায়ের দোকান সহ বিভিন্ন মহলে বেশ আলোচনা চলছে। চেয়ারম্যান প্রার্থী হওয়া এ তরুণীটি হলেন মাশৈখিং মারমা। তিনি রোয়াংছড়ি উপজেলা ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে ৮নং ওয়ার্ড আমতলী পাড়া বাসিন্দা সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমা এর মেয়ে। এই তরুণী ডিগ্রীতে অধ্যায়নরত বলে জানা গেছে।

আরো জানা যায়, সে ২০১২ সালে এস.এস.সি এবং ২০১৭ সালে এইচ.এস.সি পাস এবং বর্তমানে ডিগ্রীতে অধ্যায়নরত অবস্থায় বেসরকারি একটি স্কুলে কাজ করেন তিনি।

স্থানীয়দের সূত্রে জানা যায়, বর্তমান সরকারে সবোর্চ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন নারীদের। তাই মাঠ পর্যায়ে নারীরা প্রতিনিধিত্ব করলে জনসেবা মূলক কাজ ভালো ভাবে হবে বলে মনে করছে এলাকার সংশিষ্টদের। এ তরুণী স্বতন্ত্র হয়ে লড়বেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৩নং আলেক্ষ্যং ইউনিয়নের দুইবারে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা নির্বাচন করবেন। তিনি ক্ষমতাসীন দলের দলীয় প্রার্থী হয়ে নৌকা মার্কা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া আরো স্বতন্ত্র প্রার্থী হিসেবে ও থাকতে পারে এমন সম্ভাবনা রয়েছে।

এব্যাপারে চেয়ারম্যান পদে প্রার্থী মাশৈখিং মারমা বলেন, আমি গত বৃহস্পতিবার চেয়ারম্যান ফরম সংগ্রহ করেছি। আমিও জনসেবা কাজের কাজ করতে চাই। যুগোপযোগী সময়ের জনগণের পাশে থেকে প্রতিনিধি হিসেবে না হয়ে একজন সেবিকা হিসেবে কাজ করে যেতে চাই। অনেক এলাকার আছে, এখনো আধুনিকতার ছোঁয়া লাগেনি। তাই যত দুর্গম এলাকার হোক জনসাধারণের দোঁড়গোড়ায় গিয়ে সেবা কাজে নিয়োজিত হয়ে থাকতে চাই। কারণ আমি পড়ালেখার পাশাপাশি স্থানীয় এলাকার একটি বেসরকারি স্কুলের শিক্ষকতা করে আসছি। এ সুবাদের এলাকা লোকজনের সাথে ব্যাপক পরিচিত আছে।

তিনি আরো বলেন, আমার শৈশবকাল থেকে বিভিন্ন রাজনৈতিক দল দেখেছি কিন্তু আমি কোন রাজনৈতিক সাথে সম্পৃক্ততা নেই। তারপরও আশা করছি আমি আসন্ন ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হয়ে অংশ নিলে এলাকার বাসিরা আমাকে ভোট দিবে।

এই ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, ৩নং আলেক্ষ্যং ইউনিয়ন থেকে মাশৈখিং মারমা নামে এক তরুণী চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. suman বলেছেন

    Go ahead. No need to join at AL & BNP. Then it will be a real competition.

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।