লক্ষ্মীছড়ি বাজার বয়কটের সিদ্ধান্ত

আগামী ১ আগষ্ট এর মধ্যে ঊষা মারমার উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে ২ আগষ্ট থেকে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি বাজার বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

লক্ষ্মীছড়ি সন্ত্রাস প্রতিরোধ কমিটি আজ ২৫ জুলাই ২০২০ শনিবার এলাকার জনপ্রতিনিধি ও বিভিন্ন গ্রামের প্রবীনদের সাথে আলোচনা ও মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে।

গত ১৮ জুলাই ২০২০ ইং তারিখে লক্ষ্মীছড়ি বাজারে অবস্থানরত সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় উষা মারমা গুরুতর আহত হলে পরদিন অনুষ্ঠিত সমাবেশ থেকে কমিটি ২৪ ঘন্টার মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানায়।

কিন্তু উক্ত সময়ের অনেক পরও প্রশাসনের পক্ষ থেকে সন্ত্রাসীদের গ্রেফতার করতে কোনরূপ পদক্ষেপ না নেয়ায় বাজার বয়কটের সিদ্ধান্ত নেয়া হয়। আগামীকাল ২৬ জুলাই রবিবার থেকে বাজার বয়কটের কথা থাকলেও মুসলিম সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব ঈদ উল-আজহার কথা বিবেচনা করে এবং লক্ষ্মীছড়ি বাজার কমিটির অনুরোধের প্রেক্ষিতে উক্ত সিদ্ধান্তে কিছুটা পরিবর্তন করা হয়েছে।

নতুন গৃহীত সিদ্ধান্ত মোতাবেক আগামী এক সপ্তাহের মধ্যে ঊষা মারমার উপর হামলাকারী সন্ত্রাসী-চাঁদাবাজদের গ্রেফতার করা না হলে বাজার বয়কট চলবে।

লক্ষ্মীছড়ি সন্ত্রাস প্রতিরোধ কমিটি উক্ত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি পুনর্ব্যক্ত করেছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।