শিক্ষার আলোতে নিজেকে আলোকিত করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর
শিক্ষার আলোতে নিজেকে আলোকিত করতে হবে,সুন্দর জীবন গঠনের শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করতে হবে। পাঠ্য বইয়ের মধ্যে নিজেকে সীমাবদ্ধ না রেখে বাহ্যিক জ্ঞান অর্জনে সচেষ্ট করতে হবে।
আজ শনিবার বিকালে বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষার উন্নয়ন বান্ধব সরকার। এই সরকার নারী ক্ষমতায়নের ও নারী উদ্যোক্তা সৃষ্টিতে অত্যন্ত আন্তরিক তাই আজ আমাদের মা বোনেরা সুশিক্ষিত হচ্ছে। একমাত্র আওয়ামীলীগ সরকারে ই বিনামূল্যে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্য বই তুলে দিচ্ছে তা অতীতে কোন সরকার পারেনি।
শনিবার বিকালে বান্দরবান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বার্ষিক পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাহুল কান্তি বড়ুয়ার সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) মো.কামরুজ্জামান,বান্দরবান সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়–য়া,জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি দিপ্তী কুমার বড়ুয়া সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা ও অভিভাবকবৃন্দরা ।
আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দরা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশেনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।