শিক্ষার মান উন্নয়নে বান্দরবানে মতবিনিময় সভা

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা
বান্দরবানে পার্বত্য জেলার মাধ্যমিক বিদ্যালয়,মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে শিক্ষার মান উন্নয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
সভায় জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: মুফিদুল আলম, মাধ্যামিক শিক্ষা কর্মকর্তা সোমা রানী রড়ুয়াসহ বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা এসময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে মুক্ত আলোচনা করেন এবং শিক্ষার মান উন্নয়নে সকলের পরার্মশ গ্রহন করেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন শিক্ষক হল একটা জাতির দর্পন। কারন একজন শিক্ষক থেকে শিক্ষা নিয়ে সবাই জীবনে সুন্দরভাবে পথ চলার রাস্তাটা পরিচালিত করে। একজন ভাল শিক্ষক পারে একটি জাতির জীবন অনেক পরির্বতন করে দিতে। মাতা পিতার পরে যার স্থান তিনি হলেন একমাত্র শিক্ষক।
সভায় জেলা প্রশাসক মো:আসলাম হোসেন বলেন,আগামী দিনের শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের আরো দায়িত্ববান হতে হবে, শুধু ক্লাসে সীমাবদ্ধ জ্ঞান দান করে শিক্ষকের দায়িত্ব শেষ করলে হবে না, শিক্ষার্থীরা যাতে মাদক,জঙ্গীবাদ বা কোন ধরনের মরননেশায় যুক্ত না হয় সেজন্য প্রতিটি শিক্ষককে আরো অগ্রনী ভুমিকা রাখতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।