শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পারিবারিক শিক্ষাকে গুরুত্ব দিতে হবে : নব বিক্রম কিশোর ত্রিপুরা

শাহ উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত অডিটরিয়ামের উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা
রাঙামাটির শিক্ষাঙ্গনে ছাত্র-ছাত্রীদের চরিত্র গঠন ও তাদের মানবিক বিকাশে সহায়ক এমন শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এক্ষেত্রে স্কুলের শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, রাঙামাটির শিক্ষা প্রতিষ্ঠানগুলোর লেখাপড়া ও খেলাধুলার অতিত যে গৌরব রয়েছে তা অক্ষুন্ন রাখতে হবে।
তিনি আজ রবিবার রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত অডিটরিয়াম উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী মোহাম্মদ মুছা মাতব্বরের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহ সভাপতি নাসির উদ্দিন তালুকদার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা কমিটির সদস্য মাওলা মোহাম্মদ শাহ জাহান, পরিচালনা কমিটির সদস্য অলি আহমেদ, আরিফুল ইসলাম মানিক, কালিপদ দাশ, মুজিবুর রহমানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, সন্তানদের আদর্শ মানুষ করে গড়ে তুলতে হলে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি পারিবারিক শিক্ষাকে সর্বাগ্রে গুরুত্ব দিতে হবে। পরিবারের পরই শিক্ষা প্রতিষ্ঠানকে ভূমিকা নিতে হবে। শিক্ষার্থীরা সঠিক জ্ঞান আহরণ করে যাতে প্রকৃত মানুষ হয়ে গড়ে উঠতে পারে সেই ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
পরে শাহ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে পৃষ্টপোষকতা করায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যানকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্বারক তুলে দেয়া হয় এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ১ কোটি ১৫ লক্ষ টাকার ব্যয়ে শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সুপরিসর অডিটরিয়াম ভবন নির্মাণ করে। চেয়ারম্যান অডিটরিয়াম ঘুরে দেখেন এবং নির্মাণ কাজ সুস্থভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। তিনি অডিটরিয়ামে অন্যান্য আনুসাঙ্গিক কাজ সম্পন্ন করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।