সব রাজনৈতিক দল নিয়ে অবাধ নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন করতে চায় : নির্বাচন কমিশন শাহাদাত হোসনে চৌধুরী

রাঙামাটিতে নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় কালে নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসনে চৌধুরী
দেশের সব রাজনৈতিক দল নিয়ে অবাধ নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন করতে চায় নব নিযুক্ত নির্বাচন কমিশন। বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মধ্যদিয়েই আগামী পাঁচ বছরের জন্য যাত্রা শুরু করতে যাচ্ছে বর্তমান নির্বাচন কমিশন।
শুক্রবার সকালে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন উপলক্ষে উপজেলা মিলনায়তনে নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় কালে নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসনে চৌধুরী এসব কথা বলেন। সভায় রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রিটার্নিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলামসহ অন্যান্য নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, বাঘাইছড়ি নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করেছেন নির্বাচন কমিশন। নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দর করতে করনীয় সব রকমের পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন নব নিযুক্ত নির্বাচন কমিশনার। বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসনে চৌধুরী আরো বলেন, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের মধ্যদিয়ে বর্তমান নির্বাচন কমিশন সে দৃষ্টান্ত স্থাপন করবে।
তিনি বলেন, কমিশনার শাহাদাত আরো বলেন, নির্বাচনে আইন শৃংখলা বজায় রাখতে কমিশন জিরো টলারেন্স মনোভাব নিয়েছে।
তিনি বলেন, সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যা যা করার তা অবশ্যই করবে। বাঘাইছড়ি পৌর নির্বাচনের মতো আগামী যে কোন নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, আগামীকাল শনিবার দেশের সর্ববৃহৎ সীমান্তবর্তী উপজেলার বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নবনিযুক্ত নির্বাচন কমিশনের অধীনে দেশে এটাই প্রথম নির্বাচন। পৌরসভার ৯টি কেন্দ্রে ১০ হাজার ১৭৭জন ভোটার ভোট দেবেন। নির্বাচনে আওয়ামীলীগ বিএনপি ও একজন স্বতন্ত্র প্রার্থী সহ ৩ জন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছে। ভোট কেন্দ্র গুলোতে আনসার পুলিশ, বিজিবি ও র‌্যাবের ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।