সরকারি বিধিনিষেধ মানাতে বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

NewsDetails_01

বান্দরবানে করোনাভাইরাসের উর্দ্ধমুখী সংক্রমণ নিয়ন্ত্রণ ও জনসচেতনতা বাড়াতে মাঠে নেমেছে জেলা প্রশাসন। করোনার তৃতীয় ঢেউয়ের বিস্তার রোধে সরকার ঘোষিত নতুন করে জারি করা বিধিনিষেধ প্রতিপালনে শুরু হয়েছে এ তৎপরতা।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে বান্দরবান বাজার ও মধ্যম পাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করার পাশাপাশি বাজারের ব্যবসায়ীসহ ক্রেতা সাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয় । আতঙ্কিত না হয়ে সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় কল্লোল।

NewsDetails_03

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে জেলা প্রশাসনের সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এখন সব বয়সী মানুষের মধ্যে ছড়িয়ে পড়ছে। উর্দ্ধমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে মন্ত্রী পরিষদের দেওয়া নির্দেশনার ব্যাপারে মানুষকে সচেতন করতে আমরা চেষ্টা করছি।

জনসমাগম যেখানে বেশি হয়, সেখানে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি। জনস্বাস্থ্য রক্ষাসহ প্রতিটি মানুষের সুরক্ষা নিশ্চিতে আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেন জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় কল্লোল।

এদিকে মাস্ক নিয়ে বাক বিতণ্ডায় জড়ানোয় ২ জনকে ৪০০ টাকা করে মোট ৮০০ টাকা অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত ।

এদিকে সকাল থেকে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাট-বাজারের কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। অনেকের মুখে নেই মাস্ক। হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার খেতে চাইলে ভোক্তাকে করোনা টিকা গ্রহণের সনদ দেখানোর নির্দেশনা থাকলেও মানছে না অনেকে ।

আরও পড়ুন