হাতির তান্ডবে কাপ্তাই শিল্প এলাকায় বসত বাড়ী, দোকান বিধ্বস্ত

রাঙামাটির কাপ্তাইয়ের শিল্প এলাকায় বন্যহাতির তান্ডবে একটি গাড়ী, একটি দোকান এবং একটি বসত বাড়ী বিধ্বস্ত হয়েছে।

আজ রোববার (১১জুলাই) ভোর ৪ টায় ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের শিল্প এলাকার তালপট্টি এলাকায় বসবাসরত কাপ্তাই লাম্বার প্রসেসিং কেন্দ্রের (এলপিসি) অস্থায়ী শ্রমিক সেলিম এর ঘরটি বন্যহাতি তাণ্ডব চালিয়ে ভেঙ্গে দেয়। ভাগ্যক্রমে সেলিম এবং তাঁর পরিবার এর সদস্যরা ঘর হতে দৌঁড়ে পালিয়ে প্রাণে রক্ষা পায় বলে জানান স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ সেলিম। এছাড়া একইদিন একই এলাকার সড়কে রাখা একটি মিনি ট্রাকের গ্লাস ও দরজা এবং বটতল এলাকার তোফাজ্জল এর দোকান ভাংচুর করে বন্য হাতির দল ।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেন্জ কর্মকর্তা তানজিলুর রহমান জানান, আমি সকালে ঘটনাস্থলে পরিদর্শনে গিয়েছিলাম। বন্যহাতির দল সেইখানে একটি ঘর, একটি দোকান এবং একটি গাড়ীর ক্ষতি সাধন করেছে। বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

এলাকায় বসবাসরত লুবনা ও মনসুরসহ অনেকে জানান,আমরা প্রতিদিন আতংকে থাকি, কখন বন্যহাতির দল আক্রমন করে বসে।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, শিল্প এলাকাসহ আশেপাশে এলাকায় বসবাসরত জনগণ সবসময় আতংকে থাকে বন্যহাতি এই বুঝি এসে আক্রমন করলো।

কাপ্তাই শিল্প এলাকায় বসবাসরত কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি কবির হোসেন জানান, গভীর বনে খাবারের সংকটের ফলে প্রায়শ লোকালয় এসে হাতির দল বাড়ী ঘর আক্রমন করে জান মালের ক্ষতি সাধন করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।